Header Ads

এই শীতে নতুন আঙ্গিকে সেজে উঠছে গাদিয়াড়া-শ্যামপুর


আকাশে-বাতাসে এখন হিমের পরশ। প্রতিদিন তাপমাত্রার পারদ হু হু করে নামছে। শীত আসছে কনকনিয়ে এই বঙ্গে। শীত মানেই এখানে-সেখানে  বাঙালির আরম্ভ হয়ে যায় চড়ুইভাতি। বাংলার নানান পর্যটন কেন্দ্রে মানুষের ঢল নামতে থাকে। তাই এই শীতে নতুন আঙ্গিকে সেজে উঠছে গাদিয়াড়া-শ্যামপুর। প্রতি বছর শীতে বহু মানুষ গাদিয়াড়াতে পিকনিক করতে ভিড় জমান। কিন্তু বহু বছর ধরে পর্যটকদের বেশ কিছু অভিযোগ শোনা যাচ্ছে গাদিয়াড়া-শ্যামপুরকে নিয়ে।


গাদিয়াড়ার পর্যটন স্পটে কোনো শৌচাগার নেই। পানীয় জলের বিশেষ অভাব। নদীর পাড়ে বসে নদীর সৌন্দর্য উপভোগ করার মতো বসার জায়গা নেই। এখানকার মিনি জু-র পূর্ব প্রান্ত বেশ অপরিষ্কার। উপরিউক্ত সমস্যাগুলো মেটালে গাদিয়াড়া পর্যটন কেন্দ্রের যথেষ্ট উন্নতি হবে। এ রাজ্যের পর্যটন দপ্তর গাদিয়াড়া-শ্যামপুর পর্যটন কেন্দ্রের পরিকাঠামোর উন্নতির ওপর জোর দিতে চলেছে।

নানান সূত্র থেকে জানা গেছে, বছর কয়েক আগে গাদিয়াড়াতে নদীর ধারে সামান্য কিছু কংক্রিটের বেঞ্চ বানানো হয়েছিল। এখন সেই বেঞ্চে বসার বিভিন্ন ঝুঁকি রয়েছে পর্যটকদের। ইতিমধ্যেই গড়চুমুক পর্যটন কেন্দ্রে জেলা পরিষদের তরফে জল প্রকল্প তৈরি হয়েছে। ফলস্বরূপ গাদিয়াড়াতে পানীয় জলের সমস্যা অনেকটাই মিটে যাবে।

গাদিয়াড়াতে শিবপুর এলাকার দিকে গড়ে তোলা হবে পার্ক। এছাড়াও বানানো হবে ক্যাফেটেরিয়া ও শৌচাগার। নদী বাঁধের সৌন্দর্যায়ন করা হবে। গাদিয়াড়া থেকে শিবপুরের রাস্তা সংস্কার করা হবে। পর্যটকদের মনোরঞ্জনের জন্যও বিশেষ ব্যবস্থা করা হবে। রাজ্যের পর্যটন দপ্তর গাদিয়াড়া-শ্যামপুরকে ঢেলে সাজাতে চলেছে। এই শীতে গাদিয়াড়া-শ্যামপুর ধরা দেবে অন্য মেজাজে। 

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা


No comments