Header Ads

গত ১ সপ্তাহে প্রায় ২৫,০০০ মানুষ দেখে ফেলেছেন 'দোস্তজী'


একটা বাংলা ছবি এখন সারা বিশ্ব কাঁপাচ্ছে, সেটি হলো 'দোস্তজী'। বাংলার শহর-মফঃস্বল ও গ্রাম-গঞ্জ প্রায় প্রত্যেকটি জায়গাতেই রমরমিয়ে চলছে 'দোস্তজী'। দুই বন্ধুর অসাধারণ এই গল্প নজর কাড়ছে আট থেকে আশি। 'দোস্তজী' নিঃসন্দেহে একটা মাস্টারপিস। একাধিক আন্তর্জাতিক সম্মানে সম্মানিত হয়েছে এই ছবি।


পরিচালক প্রসূন চট্টোপাধ্যায় প্রথম ছবিতেই এতোটা সফল হবেন আশা করেননি৷ আসলে ভাগ্য কখন মানুষকে কোন জায়গায় এসে দাঁড় করাবে তা কেউ জানেন না। তিনি কেমন করে সিনেমার শট নিতেই হয় সেটাই ভালো করে জানতেন না, তারপরও নিজের বুদ্ধিকে কাজে লাগিয়ে এ যুগের যেন 'পথের পাঁচালী' বানিয়ে ফেললেন৷ বাংলা চলচ্চিত্রের দুঃসময়ে আশার আলো জাগিয়েছে 'দোস্তজী'। প্রতিটি সমালোচকদের প্রশংসায় ভরে উঠেছে এই ছবি।

এবার 'দোস্তজী' নিয়ে যে খবরটি আপনাদের দিতে চলেছি তা হলো গত এক সপ্তাহে প্রায় ২৫,০০০ মানুষ দেখে ফেলেছেন এই ছবিটি৷ পরিচালক প্রসূন চট্টোপাধ্যায় তাঁর ফেসবুক হ্যান্ডেলে পোস্ট করে এই খবরটি জানিয়েছেন।

'দোস্তজী' ছবিটিকে বলা চলে এটি একটি ইনডিপেনডেন্ট বাংলা ছবি। প্রথম পর্যায়ে ছবিটি হল পাচ্ছিল না। তারপর দর্শকদের চাহিদা বুঝে বিভিন্ন হল মালিকেরা এই ছবিটি চালাতে বাধ্য হন। গ্রাম-মফঃস্বল ও শহর মিলিয়ে সারা বাংলা থেকে প্রায় ২৫,০০০ মানুষ গত সপ্তাহে এই ছবি দেখে ফেললেন। আগামী সপ্তাহে এই সংখ্যাটা আরো দ্বিগুণ হতে পারে। সারা বিশ্ব কাঁপিয়ে বাংলার মাটিও তোলপাড় করছে 'দোস্তজী'। 

প্রতিবেদন- সুমিত দে 


No comments