Header Ads

সমাজের কল্যাণে "ক্যালকাটা সোশ্যাল প্রজেক্ট"


সমাজে পিছিয়ে পড়া মহিলাদের পাশে এবার এনজিও "ক্যালকাটা সোশ্যাল প্রজেক্ট"। ৫০ বছরের পূর্তিতে "ক্র‍্যাফট সেন্টার" ডিপার্টমেন্ট থেকে আয়োজন করা হয় এক অনুষ্ঠান, যার নাম "শিল্প নৈপুণ্যর গল্প"। অনুষ্ঠানের উদ্যোক্তা মাননীয়া বর্ষা মুখার্জী জানান "ঊনিশশো ছিয়াত্তর সালের জানুয়ারি মাসে কয়েকজন দু:স্থ মহিলাদের নিয়ে শুরু হয় এই সংস্থা। উদয় অস্ত অন্ন সংস্থানের জন্য পরিশ্রম করতে করতে তারা জানতেই পারেনি, তাদের মধ্যে লুকিয়ে আছে এক শিল্পী মন। জানতেই পারেনি সূচীশিল্পের নির্মান প্রতিভার অধিকারী তারা। তাদের সুপ্ত প্রতিভাকে জাগিয়ে তোলাই এই সংস্থার প্রধান প্রচেষ্টা।


বছরে বছরে তারা যখন তাদের হাতের কাজের নানাবিধ সম্ভার সাজিয়ে তোলে এবং তা যখন বহুল প্রশংসিত হয়, তখন তাদের আত্মবিশ্বাস তাদের প্রেরনা যোগায়। তাদের সামনের দিকে এগিয়ে যাওয়ার শক্তি দেয়। নানা বাধাবিঘ্ন অতিক্রম করে তারা নিশ্চয়ই এগিয়ে যাবে নতুনতর পথে-জীবনের মূল লক্ষ্যে। পাল্টাতে থাকবে তাদের "শিল্প নৈপুন্যের গল্প"।


ওই দিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনপ্রিয় অভিনেতা নীল ভট্টাচার্য ও পরিচালক সৌম্যজিত আদক। এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে তারা খুব খুশী।

এছাড়াও সমাজের নানা সমাজকল্যাণ মূলক কাজ করে চলেছেন এনজিও "ক্যালকাটা সোশ্যাল প্রজেক্ট"। ওই দিন অনুষ্ঠানে অভিনেতা নীল ভট্টাচার্য বলেন "এই সমস্ত সমাজকল্যাণ মূলক অনুষ্ঠানের মাধ্যমে সমাজে পিছিয়ে পড়া নারীদের অনুপ্রেরণা জাগানো একমাত্র কাজ বলে মনে করে ক্যালকাটা সোশাল প্রজেক্ট"।

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা


No comments