Header Ads

যোগ বিশ্বকাপে স্বর্ণজয়, বাংলার মুখ উজ্জ্বল করলেন পুরুলিয়ার সঞ্জীব মিশ্র ও আশা ভট্টাচার্য্য


যোগ বিশ্বকাপ ২০২২ এ স্বর্ণ জয় বঙ্গতনয় সঞ্জীব মিশ্র ও বঙ্গতনয়া আশা ভট্টাচার্য্যের। গত ২৬ ও ২৭ শে জুন দিল্লিতে অনুষ্ঠিত হলো যোগ বিশ্বকাপ। ভারতের বিভিন্ন রাজ্যের প্রতিযোগীরা অংশ নিয়েছিলেন এই প্রতিযোগিতায়৷ গোটা রাষ্ট্রের মধ্যে পশ্চিমবঙ্গ থেকে এ বছর সবচেয়ে বেশি প্রতিযোগী অংশগ্রহণ করেছিলেন যোগ বিশ্বকাপে। পশ্চিমবঙ্গ থেকে মোট ৬৩ জন প্রতিযোগী অংশ নেন। 


সঞ্জীব মিশ্র ও আশা ভট্টাচার্য্য  দুজনেই পুরুলিয়ার বাসিন্দা। তাঁরা PTPYA নামক একটি প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী৷ শুধু তাঁরাই নন এই প্রতিষ্ঠানের আরেক ছাত্র সমৃদ্ধ মুখার্জী তৃতীয় স্থান অধিকার করে জিতেছেন ব্রোঞ্জ ও আরেক ছাত্রী অর্পিতা সহিস পঞ্চম স্থান দখল করেছে। এরা দুজনেও পুরুলিয়ার বাসিন্দা। 

খেলাধূলাতে বাংলার ছেলেমেয়েরা এখন দারুণ উন্নতি লাভ করছে। যোগ হোক বা বডিবিল্ডিং সবেতেই বাঙালিরা এখন বেশি বেশি করে অংশ নিচ্ছে। যোগ বিশ্বকাপ ২০২২-এ সঞ্জীব মিশ্র ও আশা ভট্টাচার্য্যের স্বর্ণজয় উজ্জ্বল করেছে বাংলার মুখ।

ইন্টারন্যাশনাল যোগ ফেডারেশনের সহায়তায় এই প্রতিযোগিতার ব্যবস্থাপক ইউনিভার্সাল যোগা স্পোর্টস ফেডারেশন। এই প্রথমবার পুরুলিয়া জেলার কোনো প্রতিযোগী যোগ বিশ্বকাপে অংশ নিলেন। পুরুলিয়া থেকে যে চার প্রতিযোগী অংশ নিয়েছিলেন তারা প্রত্যেকেই সাফল্য অর্জন করেছেন। 

যোগ বিশ্বকাপে সঞ্জীব মিশ্র পুরুষদের সিনিয়র ডি গ্রুপে (৩১-৪০) এ অংশ নিয়ে স্বর্ণপদক জিতেছেন। আশা ভট্টাচার্য্য মহিলাদের সিনিয়র সি গ্রুপ (২৬-৩০) এ অংশ নিয়ে স্বর্ণপদক জিতেছেন। সমৃদ্ধ মুখার্জী ছেলেদের জুনিয়র (৭-১০) বিভাগে অংশ নিয়ে ব্রোঞ্জ জিতেছে। অর্পিতা সহিস মেয়েদের জুনিয়র (৭-১০) বিভাগে অংশ নিয়ে পঞ্চম স্থান দখল করেছে। 

প্রতিবেদন- সুমিত দে


No comments