Header Ads

সন্তোষ ট্রফির প্রথম ম্যাচে ছত্তিসগড়কে হারিয়ে জয়ী হলো বাংলা


ভারতের রাষ্ট্রীয় ফুটবলের মধ্যে অন্যতম ট্রফি হলো সন্তোষ ট্রফি। যে ট্রফিতে ভারতের মধ্যে সবচেয়ে বেশিবার জয়ী হয়েছে বাংলা। সন্তোষ ট্রফিতে মোট ৩২ বার জয়ী হয়েছে বাংলা। এই রেকর্ডের দোরগোড়াতেও ভারতের আর কোনো দল পৌঁছাতে পারেনি। এই ট্রফিতে  জয়ী হওয়ার দিক থেকে দ্বিতীয় স্থানে রয়েছে পাঞ্জাব। যারা মোট ৮ বার জয়ী হয়েছে।  


আজ থেকে শুরু হলো সন্তোষ ট্রফি। শেষ হলো প্রথম ম্যাচ। কল্যাণী স্টেডিয়ামে পূর্বাঞ্চলীয় বি গ্রুপের প্রথম ম্যাচে ছত্তিসগড়ের মুখোমুখি খেলতে নেমেছিল বাংলা। সন্তোষ ট্রফির জন্য দীর্ঘদিন ধরেই প্রস্তুতি নিয়েছে বাংলা। কোচ রঞ্জন ভট্টাচার্য স্পষ্ট করে জানিয়ে দেন বাংলা দলের পাখির চোখ সন্তোষ ট্রফিতে জয়ী হওয়া। সেই লক্ষ্যেই প্রতিটি ম্যাচে অভূতপূর্ব পারফরম্যান্স দেখাবে বাংলা। 

সন্তোষ ট্রফির প্রথম ম্যাচেই প্রতিপক্ষ ছত্তিসগড়কে ২-০ গোলে পরাস্ত করে জয়ী হলো বাংলা। সর্বশক্তি দিয়ে বাংলার প্রতিটি খেলোয়াড় ঝাপিয়ে পড়েছিল ম্যাচ জেতার জন্য। মহিতোষ, সুব্রত, ফার্দিন ও তন্ময়ের বুটের জোরেই জয় পেল বাংলা। খেলার ১৪ মিনিটের মাথায় প্রথম গোল করেন ফুটবলার মহিতোষ রায় এবং খেলার ৩৫ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করেন ফার্দিন আলি মোল্লা। প্রথম ম্যাচে জয়ী হওয়ার পর আত্মবিশ্বাস বাড়লো বাংলা দলের। আগামী ম্যাচ হতে চলেছে ২৫ শে নভেম্বর। দ্বিতীয় ম্যাচে বাংলার প্রতিপক্ষ সিকিম৷  

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা


No comments