Header Ads

এক সতীর্থের চিকিৎসার জন্য অর্থ সাহায্য করলেন কিরণ দত্ত ওরফে 'বং গাই'


বাংলা ইউটিউব জগতের অত্যন্ত জনপ্রিয় মুখ হলো কিরণ দত্ত। যার হাস্যকৌতুক ভিডিও আট থেকে আশি সবার মন জয় করে নিয়েছে। কিরণ দত্তের ইউটিউব চ্যানেল 'বং গাই' দেখেন না এমন বাঙালি খুঁজে পাওয়া বেশ কঠিন৷ কিরণ দত্ত যেমন মন খুলে লোকেদের হাসাতে পারে তেমনই গানও দারুণ গাইতে পারে৷ সপ্তাহ তিনেক আগে 'লকডাউন সঙ' শিরোনামে তার চ্যানেলে একটি গান মুক্তি পেয়েছে। যে গানটি ৪১ লক্ষেরও বেশি মানুষ এখন পর্যন্ত ইউটিউবে শুনেছেন। 


কিরণ দত্তকে নিয়ে আলাদা করে আর বর্ণনা করার প্রয়োজন নেই। কারণ তাঁকে আপামর বাঙালি সমাজ একনাম একডাকে চেনে। ইউটিউবকে পেশা করে তিনি দূর্দান্ত সাফল্য পেয়েছেন। যা লক্ষ লক্ষ বাঙালি যুবক-যুবতীকে ইউটিউবের মতো প্ল্যাটফর্মে কাজ করার শক্তি জোগিয়েছে৷ তাঁর তৈরি করা প্রত্যেকটি কন্টেন্ট দেখলে বোঝা যায় ইউটিউবের জন্য তিনি যথেষ্ট পরিশ্রম করেন।  

কিরণ দত্ত বড় ইউটিউবার হলেও তাঁকে চরমভাবে ট্রোলও সহ্য করতে হয়। মাঝে মধ্যে তিনি বেশ কিছু বিতর্কেও জড়িয়ে পড়েন৷ যে বিতর্ক কিছুটা নিজের জন্য, কিছুটা সমাজের জন্যও করে থাকেন তিনি। তাঁকে ঘিরে হাসি-ঠাট্টা, অভিমান, বিতর্ক ও ট্রোলিং যতই হোক না কেন, এ সবকিছুকে ছাড়িয়ে তাঁর মানবিক সত্বারও বারংবার বহিঃপ্রকাশ ঘটে। ব্যক্তি হিসেবে তিনি নিঃসন্দেহে একজন সৎ মানুষ।  

২০২০ সালে করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে এক লক্ষ টাকা দান করেন কিরণ দত্ত। আমফানে সুন্দরবনের দুঃস্থ মানুষদেরও পাশে দাঁড়ান তিনি। সম্প্রতি আবারো মানবিক উদ্যোগ নিলেন কিরণ দত্ত। এক সতীর্থর বিপদের সময় সহায় সম্বল হলেন তিনি। কদিন আগেই তিনি নতুন বাড়ি কিনেছেন। বাড়ি তো হলো তবে গাড়ি হয়নি। তাই গাড়ি কেনার জন্য টাকা জমাচ্ছিলেন তিনি। সেই জমানো অর্থের একটা বড় অঙ্ক তুলে দিলেন তিনি৷  

সুদীপ মান্না নামের এক ইউটিউবার অ্যানক্লোশিষ স্পনডেলাইটিস সহ একাধিক কঠিন ব্যাধিতে ভুগছেন। তিনি শীঘ্রই যদি অপারেশন না হন তাহলে সারা জীবনের মতো পঙ্গু হয়ে যাবেন। তার অপারেশনের জন্য দরকার আড়াই লক্ষ টাকা৷ এতো টাকা খরচ করে অপারেশন হওয়ার সামর্থ্যটুকু নেই তার মধ্যে। ইউটিউবে এ নিয়ে দুঃখ প্রকাশও করেন তিনি৷ একপ্রকার বাধ্য হয়েই তিনি অর্থের জন্য নেট নাগরিকদের   দ্বারস্থ হন। সুদীপের কথা জানতে পেরে কিরণ দত্ত তাঁর গাড়ি কেনার জন্য জমানো অর্থের একটা বড় অঙ্ক তুলে দিলেন তার হাতে। শুধু তাই-ই নয়, ইউটিউব কমিউনিটির বন্ধুবান্ধবদের কাছে সুদীপকে সাহায্যের আবেদনও জানিয়েছেন তিনি। কিরণ দত্তের এ মহৎ কর্মকে স্বাগত জানিয়েছেন তাঁর সমর্থকরা। 

প্রতিবেদন- সুমিত দে


No comments