Header Ads

ওয়েব দুনিয়াতে এবার রবি ঠাকুরের 'ডিটেকটিভ'


সরকারি পুলিশের ডিটেকটিভ কর্মচারী মহিম চন্দ্র। যার জীবনের দুটি লক্ষ্য হলো নিজের স্ত্রী ও ব্যবসাকে ঠিক রাখা। যিনি পূর্বে এক একান্নবর্তী পরিবারে বসবাস করতেন। তার স্ত্রীর প্রতি সমাদরের অভাবে দাদার সাথে ঝগড়া করে বাইরে বেরিয়ে যান। তার দাদা রোজগার করে তাকে পালন করতে লাগলেন। সহসা তার স্ত্রী আশ্রয় ত্যাগ করার জন্য মহিম চন্দ্র দুঃসাহস পান৷ পুলিশের ডিটেকটিভ পদে উত্তীর্ণ হন। প্রতিদিন বাড়ির বাইরে থেকে দেরিতে বাড়ি ফেরেন তিনি। কাজেই স্ত্রী তাকে প্রতিদিন সন্দেহের চোখে দেখতে থাকেন৷ 


মজার বিষয় হলো মহিম চন্দ্র গোয়েন্দাগিরিতে সফল হতে সবাইকে সন্দেহের চোখে দেখতে লাগলেন। বিভিন্ন মানুষকে দূরদৃষ্টিতে নজর দিতে থাকেন। এভাবেই সাংসারিক এক যুবকের স্ত্রীর প্রতি প্রচন্ড ভালোবাসা লাভ ও গোয়েন্দা হওয়ার স্বপ্ন নিয়ে তার দিনযাপনই হলো এ গল্পের প্রধান উপজীব্য বিষয়। কখনো হাসি-কান্না, কখনো অভিমান, কখনো অভিযোগ এসবের মিশ্রণে অনবদ্য গল্প হলো ডিটেকটিভ। যে গল্পটি নিয়ে বাংলাদেশে অনেক নাটক তৈরি হয়েছে। এমনকি একটি অ্যানিমেশন ছবিও নির্মিত হয়েছিল।  

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা একমাত্র গোয়েন্দানির্ভর গল্প হলো 'ডিটেকটিভ'। এবার এই 'ডিটেকটিভ' নিয়েই আসতে চলেছে একটি ওয়েব সিরিজ। জয়দীপ মুখার্জীর পরিচালনায় ও সৌগত বসুর চিত্রনাট্যে আসছে 'ডিটেকটিভ'। হইচইয়ের ব্যোমকেশ বক্সী অনির্বাণ যেখানে গোয়েন্দা মহিম চন্দ্র রূপে আসছেন৷ আবারো রহস্যের মুখোমুখি দাঁড়িয়ে তিনি। অন্যান্য চরিত্রে অভিনয় করছেন অম্বরিশ ভট্টাচার্য, ঈশা সাহা ও তৃণা সাহা৷ হুতাশনের ভূমিকায় থাকছেন অম্বরিশ ভট্টাচার্য, সুধামুখীর ভূমিকায় ঈশা সাহা, স্নেহলতার ভূমিকায় তৃণা সাহা ও মন্মথের ভূমিকায় থাকছেন সাহেব ভট্টাচার্য। এটি একটি পিরিয়ড ড্রামা ফিল্ম৷ লকডাউনের দুদিন আগেই শ্যুটিং শুরু হয়েছিল এই সিরিজের। কিন্তু হঠাৎ করেই বন্ধ হয়ে যায় শ্যুটিং। গত ২৫ শে জুন ফের শুরু হয়েছে এ সিরিজটির শ্যুটিং। খুব শীঘ্রই হইচইতে মুক্তি পাবে 'ডিটেকটিভ'। 

প্রতিবেদন- লিটারেসি প্যারাডাইস ইনফরমেশন ডেস্ক


No comments