Header Ads

চোখ আছে, অথচ দৃষ্টি নেই, এক রহস্যময় অন্ধ ব্যক্তিকে নিয়ে মুক্তির দোরগোড়ায় 'ব্ল্যাক'



"চোখ আছে, অথচ দৃষ্টি নেই"।  অনিন্দ্য ব্যানার্জির মুখ থেকে বেরিয়ে এলো এই কথা। রয়তি ভট্টাচার্য শান্তভাবে তখন বললেন আপনি কী আমার চোখ আঁকতে পারবেন? উত্তরে অনিন্দ্যবাবু বললেন আপনার চোখগুলো খুব সুন্দর। রয়তি ভট্টাচার্য বিস্ময়ে হতবাক হয়ে বললেন আমার চোখ সুন্দর আপনি জানলেন কী করে? ল্যাপটপের স্ক্রিনে ইউটিউব খুলতেই একটি ছবির ট্রেলারে ভেসে উঠলো এমনই একটি কথোপকথন। যে কথোপকথনে রয়েছে রহস্যের গন্ধ। রহস্যের দ্বার উন্মোচন হবে খুব শীঘ্রই। আসছে পরিচালক শুভম দত্তের নতুন ছবি "ব্ল্যাক"। গত ২রা মে মুক্তি  পেয়েছে এ ছবির ট্রেলার। হরর ও রোমাঞ্চের মিশ্রণে কেমন যেন একটা ভয়ের আবহ তৈরি হয়েছে ট্রেলারে৷ ছবির নামেই অজানা ভয় লুকিয়ে রয়েছে। 

একজন রহস্যময় অন্ধ মানুষ যার মধ্যে রয়েছে চিত্র অঙ্কনের অসীম ক্ষমতা। তিনি কীভাবে আঁকবেন ছবি? এখানেই বাড়ছে গল্পের আগ্রহ। একটু অন্যরকম হরর জোনারের ছবিতে হাত দিলেন পরিচালক শুভম দত্ত। তিনি এর আগের শর্টফিল্ম গুলোতেও নতুনত্ব রাখার চেষ্টা  করেছেন। এতোদিন তিনি সম্পর্ক নিয়ে ছবি বানিয়ে এসেছেন কিন্তু এবার বিষয় পরিবর্তনে জোর দিলেন তিনি৷ ছবির ট্রেলার দেখেই বোঝা যাচ্ছে ছবিটি তাঁকে বিরাট বড়ো সাফল্য এনে দিতে পারে৷ একটা ঘরের মধ্যে দুটো অন্য জগতের মানুষের মাঝে বিস্তৃত রহস্যকে সুন্দরভাবে উপস্থাপন করা হয়েছে ছবির ট্রেলারে৷ এক মিনিট পঁচিশ সেকেন্ডের এ ছবির ট্রেলার দেখে ছবির গল্প বোঝা খানিকটা শক্ত হতে পারে সকলের৷ 

অন্ধ চিত্রকর নিয়ে বাংলাতে এর আগেও বহু ছবি হয়েছে। কিন্তু এ ছবিতে অন্ধ চিত্রকরকে একটু রহস্যময় ভাবে দেখানো হবে৷ কারণ ট্রেলারেই একটা গা ছমছমে ব্যাপার আছে। এ ছবিতে অভিনয় করেছেন অনিন্দ্য ব্যানার্জি এবং রয়তি ভট্টাচার্য। এসডিপি ভেঞ্চারের প্রযোজনায় তৈরি হয়েছে এ ছবি। এ ছবির স্ক্রিনপ্লে ও ডায়ালগস লিখেছেন নন্দিনী দাস৷ এ ছবির আবহসংগীত  পরিচালনা করেছেন রাজদীপ দাশগুপ্ত। এ ছবিতে সিনেমাটোগ্রাফি করেছেন সুশোভন চক্রবর্তী। এ ছবিটি সম্পাদনা করেছেন রূজ। এ ছবির প্রযোজক শুভাশিষ দত্ত। এ ছবির প্রোমো ডিজাইন করেছেন দীপায়ন রায়৷ ছবিতে আর্ট ডিজাইন করেছেন কৌশিক বর্মন৷ ছবিতে মেকআপ আর্টিস্টের কাজ করেছেন পর্ণা অধিকারী। এ ছবির প্রোডাকশন হেড অভিজিৎ রায়। আগামী ১২ ই মে মুক্তি পাচ্ছে এই ছবি। 

প্রতিবেদন- সুমিত দে

No comments