Header Ads

মেট্রোতে 'জয় মোহনবাগান' বলার কারণে হেনস্তা করা হলো বাঙালি যুবকদের


গতকাল কলকাতার মেট্রোতে কয়েকজন মোহনবাগান সমর্থক বাড়ি ফিরছিলেন৷ আইলিগে আবারো ভারতসেরা হয়েছে মোহনবাগান। ফলে সমর্থকদের মধ্যে আলাদা উন্মাদনা লক্ষ্য করা যায়। কয়েকজন মোহনবাগান সমর্থক বাড়ি যাবার উদ্দেশ্যে মেট্রোতে ওঠেন। এরপর ঐ সমর্থকরা মেট্রোর মধ্যে মোহনবাগানের জয় নিয়ে জয় মোহনবাগান স্লোগানে আনন্দে মেতে ওঠে। আর এখানেই আপত্তি মেট্রোরেলের আরপিএফদের। তারা জয় মোহনবাগান স্লোগানে আপত্তি  তোলেন। 


ঐ সমর্থকদের আরপিএফরা হেনস্তা করতে থাকেন। বিশেষ সূত্রে জানা গেছে যে হেনস্তাকারী আরপিএফরা কেউ বাঙালি ছিলেন না। তারা হিন্দিতে তাদের হেনস্তা করতে থাকেন। এ ঘটনার ফলে ঐ সমর্থকরা চুপ করে বসে না থেকে ফেসবুক লাইভের মাধ্যমে আরপিএফদের বিরুদ্ধে প্রতিবাদে মুখর হন। তাদের প্রতিবাদের ফলস্বরূপ পিছু হটতে বাধ্য হন আরপিএফরা। 

কলকাতার মেট্রোতে এমন ঘটনা আজকাল ঘটে চলেছে। বেশিরভাগ ক্ষেত্রেই চুপচাপ অপমান সহ্য করে অনেকে চলে যান। কিন্তু ইদানীং প্রতিবাদ করার জন্য মুখ খুলতে দেখা যাচ্ছে অনেক বাঙালিকে৷ এই ঘটনাটি অনেকের কাছে তুচ্ছ ঘটনা মনে হলেও এ ঘটনার মধ্যে বিশেষ গভীরতা রয়েছে। কারণ ছোটো ছোটো ঘটনা থেকেই অনেক বড় কিছু ঘটে যেতে পারে। কাজেই যথা সম্ভব ছোটো ছোটো অন্যায়ের বিরুদ্ধে সকলকে রুখে দাঁড়াতে হবে। নাহলে ছোটো ঘটনা থেকেই বড় ঘটনা ঘটতে পারে। কালকের এই ঘটনাতে আরপিএফরা আবারো বাঙালি বিদ্বেষের পরিচয় দিয়েছেন৷ 

ফেসবুকে লাইভরত দুই মোহনবাগান সমর্থক বলেন "আমরা জয় মোহনবাগান বলার জন্য আরপিএফরা হঠাৎ করে ক্ষেপে ওঠে। জয় মোহনবাগান বলাটা এমন কী অপরাধ? মেট্রোরেলের কোথায় লেখা আছে যে জয় মোহনবাগান বলা যাবেনা। এগুলো দিন দিন মেনে নেওয়া যাচ্ছে না। কোনো প্যাসেঞ্জারকে ওরা এভাবে হ্যারাস করতে পারেনা। এটা নিছকই একটি অন্যায়।"

প্রতিবেদন- সুমিত দে

No comments