Header Ads

দেশের নাগরিকদের করোনা প্রতিরোধের আহ্বান জানালেন অপর্ণা সেন


করোনা ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে দেশের প্রতিটি নাগরিককে আহ্বান জানালেন প্রখ্যাত চিত্র পরিচালক ও অভিনেত্রী অপর্ণা সেন। করোনা ভাইরাসের মোকাবিলায় যারা প্রাণপণে লড়াই করছেন তাদের স্বাগত জানাতে ইংরেজিতে টুইটারে টুইট করলেন তিনি৷ এমনকি সকলকে গৃহবন্দী থাকারও তিনি অনুরোধ জানিয়েছেন। গত দুদিন আগে হাততালি দিয়ে ডাক্তারদের বাহবা জানানোর প্রসঙ্গে তিনি কটাক্ষ করেছেন সেইসব নাগরিকদের যারা নির্বোধের মতো করোনার মোকাবিলাতে কাঁসর-থালা বাজিয়েছিল রাস্তায় ভিড় করে। তাদের কটাক্ষ করার জন্য তাঁকে জনরোষেরও স্বীকার হতে হয়। কিন্তু তিনি সেই সবকিছুকে পাত্তা না দিয়ে সকল মানুষকে সুস্থ থাকার অক্সিজেন ছড়ালেন। 


তিনি টুইটে লেখেন- "দুঃখের বিষয়, এমন কিছু লোক আছেন যাঁরা এখনও নিজেকে বিচ্ছিন্ন করার এবং করোনা ভাইরাসের শৃঙ্খলা ভাঙার পরম প্রয়োজনটি বুঝতে পারেন না! আমাদের দেশ এবং আমাদের গ্রহের স্বার্থে, বাড়িতে থাকুন! এই ভাইরাস দূর্দান্ত সমতুল্য। আমরা একসাথে লড়াই না করলে তা কাউকে ছাড়বে না!"  

অপর্ণা সেনের এই সামাজিক বার্তার মধ্যে বিশেষ ভাবনা রয়েছে। এই বিষয়গুলো আমাদের সকলের বোঝা উচিৎ। বিশ্বের সকল মানুষ ঐক্যবদ্ধ না হলে এই ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ না গড়ে তুলতে পারলে মনুষ্যজাতির বিনাশ নিশ্চিত। তিনি কেবল একটি টুইটই নয়,  করোনা ভাইরাস নিয়ে আরো একটি টুইট করেছেন যে টুইটে করোনা থেকে আমাদের কী শেখার আছে। তার নিদানও দিয়েছেন তিনি। 

তিনি অন্য একটি টুইটে বলেন- "করোনা ভাইরাস আমাদের একটি জিনিস শিখিয়েছেঃ আসন্ন মৃত্যুর মুখে সমস্ত মানুষ সমান। আমি দৃষ্টান্তভাবে আশা করি যে এবং যদি এটি আমাদের পিছনে থাকে তবে আমরা আমাদের বিভাজনমূলক রাজনীতিতে ফিরে যাবো না। আসুন পরিবর্তে আমাদের ধসে পড়া অর্থনীতি গড়ার দিকে মনোনিবেশ করা যাক!" 

প্রতিবেদন- লিটারেসি প্যারাডাইস ইনফরমেশন ডেস্ক

No comments