Header Ads

তেতাল্লিশের মন্বন্তরের প্রেক্ষাপটে রাজনৈতিক সত্যান্বেষণ। প্রকাশ্যে ব্যোমকেশ সিজন ফাইভের ট্রেলার


ব্যোমকেশ যখন সম্পূর্ণ রাজনৈতিক। তেতাল্লিশের মন্বন্তরের প্রেক্ষাপটে রাজনৈতিক সত্যান্বেষণ। একটি বিভৎস সময়ের গল্প। যেখানে না খেয়ে মারা পড়ছে লক্ষ লক্ষ মানুষ। এক মুঠো ভাতের জন্য হাহাকার চলছে দিকবিদিক। জজ্ঞালের মতো রাস্তায় পড়ে মানুষের মতো দেখতে অদ্ভুত জীবেদের খাদ্যের জন্য মৃত্যু মিছিল। একটি কঠিন সময়। যে সময় মানুষকে করে তোলে অস্থির। মন্বন্তরের মাঝেও উপচে পড়ছে রহস্যের মায়াজাল। আসছে ব্যোমকেশ সিজন ফাইভ। নতুন বছরের শুরুতে ব্যোমকেশ যেন ধরা দিচ্ছে অন্য ব্যোমকেশ রূপে। 


সৌগত বসুর চিত্রনাট্যে শৌমিক হালদার পরিচালনা করেছেন নতুন পর্বটি। শমীক হালদার যাকে টলিউডে সবাই এক নাম এক ডাকে চেনেন। সিনেমাটোগ্রাফিতে যিনি দূর্দান্ত অবদান রেখেছেন। চাঁদের পাহাড়, মিশর রহস্য, ইয়েতি অভিযান, আমাজন অভিযান, মেঘে ঢাকা তারা, বাইশে শ্রাবণ, উমা, সব চরিত্র কাল্পনিক, জুলফিকার, নির্বাক ও খাদের মতো অসংখ্য ছবিতে সিনেমাটোগ্রাফির মাধ্যমে তিনি সুপরিচিতি লাভ করেছেন। ব্যোমকেশ সিজন ফাইভে অত্যন্ত দক্ষতার সাথে চেষ্টা করেছেন ব্যোমকেশকে একদম আকর্ষণীয় ভাবে উপস্থাপন করতে। 

গত ৩১ শে ডিসেম্বর মুক্তি পেয়েছে ব্যোমকেশ সিজন ফাইভের অফিশিয়াল ট্রেলার। ইতিমধ্যেই অভূতপূর্ব সাড়া ফেলে দিয়েছে ট্রেলারটি। টানাটান উত্তেজনাতে ভরপুর সিরিজের ট্রেলার। এবারের গল্প 'দুষ্টচক্র' এবং 'খুঁজি খুঁজি নারী'। আবারো ব্যোমকেশের ভূমিকায় অনির্বাণ ভট্টাচার্য, অজিতের ভূমিকায় সুপ্রভাত দাস ও সত্যবতীর ভূমিকায় অভিনয় করেছেন ঋদ্ধিমা ঘোষ। আগের সিজনগুলোর মতো এই সিজনেও সৌগত বসুর চিত্রনাট্য অনন্য ভূমিকা পালন করেছে৷ ওয়েব সিরিজটির ট্রেলারে ভেসে ওঠা কথোপকথনই তার জানান দেয়। 

দুর্ভিক্ষ, মন্বন্তরের কবলে মানুষের মৃত্যু মিছিলে কোনো এক অজানা রহস্য অপেক্ষা করছে। যে রহস্য নদীর কিনারা ধরে সত্যান্বেষণ করতে ব্যোমকেশ বক্সীর নতুন অভিযান। হাজারো রহস্যের জমাট বাঁধা অন্ধকারের জট খুলবে আগামী ১০ ই জানুয়ারি। কারণ ঐদিন জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম হইচইতে প্রিমিয়ার হবে ব্যোমকেশ সিজন ফাইভ। গতবারের পর্ব দর্শকদের উত্তেজনার পারদ বাড়িয়ে দিয়েছে। তাই এই পর্বও দর্শকদের প্রত্যাশা অনেক গুণ বাড়িয়ে দেবে। এ বিষয়ে কোনো সন্দেহের অবকাশ নেই।
     

প্রতিবেদন- সুমিত দে

No comments