Header Ads

একের পর এক শিরোপা জয় করে আবারো সেরার সেরা "আগমনীর অবগাহন"

পরিচালক অভিজিৎ রায়ের ছবি "আগমনীর অবগাহন" জিতে চলেছে একের পর এক শিরোপা। দেশ-বিদেশের বিভিন্ন জায়গায় ইতিমধ্যেই পুরস্কৃত হয়েছে এই ছবি। এককথায় এ ছবি সবার মন জয়ে করে চলেছে। যার সবচেয়ে বড়ো কারণ হলো ছবির কনটেন্ট। 

ভালোবাসার এক অনন্য বন্ধনের গল্পের ঠিকানা "আগমনীর অবগাহন"। এক বাবা মেয়ের পবিত্র ভালোবাসার কাহিনী। যেখানে বাবা সুজন মাঝি পেশায় মাঝি। দিনের শেষে মেয়ে উমার মুখে এক ঝলক হাসি দেখলে সব দুঃখ শেষ বাবা সুজন মাঝির। মেয়ে যেন অন্ত প্রাণ। নিজে সারাক্ষণ হাড়ভাঙ্গা পরিশ্রম করার পরও মেয়ে উমাকে নিয়ে হাজার স্বপ্ন তার চোখে। কিন্তু শেষ পর্যন্ত জীবনের পরিনতি কোথায়? সুজন মাঝির স্বপ্ন কী সত্যি হবে? নাকি জীবনে নেমে আসবে এক অন্ধকার চিত্র? এসব কিছুর উত্তর রয়েছে ছবিতে।

অষ্টম কলকাতা শর্টস ইন্টারন্যাশানাল ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯ এ সেরার সেরা শিরোপা অর্জন করলো " আগমনীর অবগাহন"। অভিজিৎ রায়ের প্রথম পরিচালিত ছবি "আগমনীর অবগাহন" জিতে নিল জুরি মেনশন বেস্ট ডাইরেক্টর এবং বেস্ট ফিল্ম অ্যাওয়ার্ডস। নির্মিতি ভিগোর এক্সারটেইনম্যান্টের উপস্থাপনায় প্রদান করা হয়েছে এই অ্যাওয়ার্ডস। অষ্টম কলকাতা শর্টস ইন্টারন্যাশানাল ফিল্ম ফেস্টিভ্যাল হলো ভারতের মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও মর্যাদাপূর্ণ ফিল্ম ফেস্টিভ্যাল।

 
 "আগমনীর অবগাহন" ছবিটি ৪৪ টি আন্তর্জাতিক ছবি ও ২০ টি দেশীয় ছবির সাথে প্রতিযোগীতা করে জিতে নিয়েছে সেরা পরিচালক ও সেরা ছবির অ্যাওয়ার্ডস। এ ছবিতে সুজন মাঝির চরিত্রে অভিনয় করেছেন পরিচালক অভিজিৎ রায়। উমা চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী হিমিকা পাত্র। এছাড়া সন্ধ্যা চরিত্রে অভিনয় করেছেন গুলসানারা। ছবিতে আরো দুটি মুখ্য চরিত্রে দেখা পাওয়া যাবে অভিনেতা সুরোজিৎ মাইতি ও প্রিয়াংকা সমাদ্দার কে।

সদ্য কলকাতা শর্টস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে অ্যাওয়ার্ডস জেতার আগে কলকাতার বাইরে পাঞ্জাব শহরের IMPULSE 10 ফিল্ম ফেস্টিভ্যালে সেরা পরিচালকের সম্মান অর্জন করেন পরিচালক অভিজিৎ রায়। তার কাছে এ ছবি নিজের সন্তানের মতো৷  


প্রতিবেদন- সুমিত দে

No comments