Header Ads

আসছে কাহিনি প্রযোজিত নতুন নাটক ছবিঘর



কাহিনি নামটা হয়তো অনেকের অজানা। আবার অনেকে জানেন হয়তো। এই কাহিনি যারা এই মূহুর্তে নিত্যনতুন নাটক বানিয়ে চলেছে। তাদের নির্মিত 'হীরক শহর', 'আমরা সবাই রাজা'র মতো শিহরণ জাগানো নাটক বেশ কয়েকটি মঞ্চ কাঁপিয়ে এখন মানুষের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। 
   
কাহিনির প্রযোজনায় ইতিমধ্যেই মহানগরীর বেশ কিছু জায়গায় প্রদর্শিত হতে দেখা যাচ্ছে তাদের দ্বিতীয় নাটক 'আমরা সবাই রাজা'। যে নাটকে ম্যাকবেথ মিশে যায় জীবনের গল্পে। কিছু রাজনীতির রঙ আর বীরপুর শেক্সপীয়ারকে মিলিয়ে দেয় বাংলার গল্পের সাথে। 
    
'আমরা সবাই রাজা'র সাফল্যের পর এবার আসতে চলেছে কাহিনি প্রযোজিত  নতুন নাটক ছবিঘর। 

নাটকের বিষয়বস্তু শিল্পী আর তাঁর শিল্পের সম্পর্ক। নাটকে মূল চরিত্রে অভিনয় করছেন অরুণাভ দে। পার্শ্ববর্তী গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন অনির্বাণ চক্রবর্তী,ফিরোজ শাহ,আবির দত্ত,অভিরুপ চৌধুরী, মাধুরী আচার্জি ও আরো অনেকে। 


নাটকের পরিচালক বিশ্বদীপ বিশ্বাস অস্মিতা দে'র আঁকা কয়েকটি ছবি কে দেখেই সাজানো শুরু করে নাটকের প্রেক্ষাপট। বিশ্বদীপ বিশ্বাস পেশায় একজন সাংবাদিক। এছাড়াও  তিনি সাংবাদিকতা ও চলচ্চিত্র বিভাগের একজন ছাত্র। তাঁর পরিচালিত নাটক 'ছবিঘর' কাহিনির ষষ্ঠতম প্রযোজনা। আগের প্রত্যেকটি নাটক রাজনৈতিক প্রেক্ষাপট কে ঘিরে হলেও এবার নাটকের বিষয়বস্তু সম্পূর্ণ আলাদা। 

নাটকের প্রথম শো এই বছরের শেষে বা আগামী বছরে গোড়ার দিকে হবে বলে জানিয়েছেন কাহিনি নাট্যদল। আরো বেশী জানতে হলে আগামী ২৬ শে জুলাই , সন্ধে ৬ টায় আসতেই হবে নৈহাটির ঐক্যতান মঞ্চে।

প্রতিবেদন-সুমিত দে

No comments