Header Ads

দায়িত্ব নাকি ভালোবাসা কোনটা আগে? শেখাবে শুভম দত্তের নতুন ছবি 'ঘরে ফেরার গান'


মহানগরী কলকাতাকে নিয়ে বাংলাতে অসংখ্য চলচ্চিত্র নির্মিত হচ্ছে। নগরকেন্দ্রিক এই ছবিগুলোতে শহরের ভালো-মন্দ সবদিকই তুলে ধরা হয়। বিশেষ করে মানুষের জীবনের সাথে শহরের সম্পর্কেও তুলে ধরা হয়। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত বাংলা ছবি 'খেলা ভাঙার খেলা' খ্যাত পরিচালক শুভম দত্ত কলকাতা আর ঐতিহ্য এই দুই বিষয়কে পাখির চোখ করে নির্মাণ করতে চলেছেন নতুন বাংলা ছবি 'ঘরে ফেরার গান'





কাহিনী ফিল্মস এবং শুভম দত্তের নিজস্ব প্রোডাকশন কোম্পানি এস ডি পির ব্যানারে মুক্তি পাবে 'ঘরে ফেরার গান'।কাহিনী ফিল্মস এর আগে নির্মাণ করেছেন প্রজাপতি নামক একটি বাংলা ছবি। যে সিনেমাটি খুব শীঘ্রই প্রদর্শিত হবে বিভিন্ন চলচ্চিত্র উৎসবে। আগামী এপ্রিল মাসের প্রথম সপ্তাহে শুরু হবে ঘরে ফেরার গানছবির শ্যুটিং।


ছবিতে দেখানো হবে যে কলকাতা শহর কারো কারো কাছে মা'য়ের মতো। যার টানে বারবার ফিরে আসতে হয় তাদের। কলকাতা শহরকে ঘিরে তাঁরা প্রতিদিন নতুন করে বাঁচার স্বপ্ন দেখে। ঠিক এমনই একটা গল্পের জালবুনন করবেন পরিচালক শুভম দত্ত। তিনি জানিয়েছেন যে 'ঘরে ফেরার গান'  হলো ভালোবাসার গল্প। দায়িত্ব আর ভালোবাসার মধ্যে কোনটা আগে সেটাই বলবে এই ছবি।

পুরো ছবির শ্যুটিং হবে কলকাতায়। মহানগরীর বেশ কিছু চোখধাঁধানো স্থানে শ্যুটিং হবে এই সিনেমার।

'ঘরে ফেরার গান' ছবিতে অভিনয় করতে দেখা যাবে অরুণাভ দে, সমদৃতা পাল,ফিরোজ শাহ এবং আহিরি বিশ্বাসকে। ছবির এই চারজন অভিনেতাই থিয়েটারের সাথে ওতপ্রোতভাবে জড়িত। ছবির অন্যতম অভিনেতা অরুণাভ দে। যিনি এর আগে পরিচালক শুভম দত্তের স্বল্পদৈর্ঘ্যের ছবি 'খেলা ভাঙার খেলা' তে মুখ্যচরিত্রে অভিনয় করেছেন। এছাড়াও তিনি মনোজ মিচিগান পরিচালিত সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা 'তৃতীয় অধ্যায়' তে বিশেষ চরিত্রে কাজ করেছেন। 'তৃতীয় অধ্যায়' সিনেমাটি দর্শকমহলে বেশ সাড়া জাগিয়েছে। ইতিমধ্যেই প্রায় পঞ্চাশ দিন অতিক্রম করেছে 'তৃতীয় অধ্যায়'

 'ঘরের ফেরার গানে' সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলাবেন সুশোভন চক্রবর্তী। ছবিতে মিউজিক পরিচালনা করতে চলেছেন রাজদীপ দাসগুপ্ত। ছবিটির সহযোগী প্রযোজনায় রয়েছেন শুভাশিষ দত্ত ও ছবির সৃজনশীল প্রযোজনায় রয়েছেন অরুণাভ দে। 

পরিচালক শুভম দত্তের নতুন সিনেমা 'ঘরে ফেরার গান' দর্শকদের ঠিক কতটা আকর্ষণ করবে তা সময়ই বলবে। যদিও এর আগে শুভম দত্তের 'খেলা ভাঙার খেলা' ছবিটি বেশ প্রশংসা কুড়েয়েছে। তবে 'ঘরে ফেরার গান' ছবির মাধ্যমে নিজেকে ভেঙে নতুন করে তৈরি করতে চান পরিচালক শুভম দত্ত।          

প্রতিবেদন- সুমিত দে                


2 comments: