Header Ads

টোকিও অলিম্পিকে টেবিল টেনিসের দ্বিতীয় রাউন্ডে পৌঁছে গেলেন নৈহাটির সুতীর্থা মুখার্জি


অলিম্পিকের মঞ্চে প্রথম রাউন্ডে বাঙালি টেবিল টেনিস তারকা সুতীর্থা মুখার্জির রুদ্ধশ্বাস জয়। এই প্রথমবার কোনো বাঙালি মহিলা টেবিল টেনিসে অলিম্পিকে প্রথম রাউন্ডে জয়লাভ করলেন। প্রায় তিন দশক পর অলিম্পিকের প্রথম ম্যাচে জিতলেন কোনো ভারতীয় মহিলা টেনিস খেলোয়াড়। সুইডিশ তারকা লিন্ডা বার্জস্ট্রমকে হারালেন নৈহাটির তরুণী সুতীর্থা মুখার্জি। 


প্রথম সেটে ১১-৫ ব্যবধানে হেরে যান তিনি। যা দেখে মনে হচ্ছিল যে তিনি হয়তো প্রথম রাউন্ডেই ব্যর্থ হবেন। কিন্তু দ্বিতীয় সেটে তাঁর অভাবনীয় প্রত্যাবর্তন একটু একটু করে জয়ের আশা জাগাতে শুরু করে। সুইডেনের বার্গস্ট্রমের বিরুদ্ধে সাত সেটের লড়াইয়ে ১-৩ ব্যবধানে পিছিয়ে ছিলেন সুতীর্থা। আর একটা সেট হারলেই ছিটকে যেতে হত তাঁকে। সেই অবস্থা থেকে ফিরে এলেন সুতীর্থা। পর পর তিন সেট জিতে নিলেন তিনি৷ শেষ সেটে জেতেন ১১-৫ ফলে৷ শেষ অবধি দুরন্ত লড়াই করে জয়ের মুখ দেখেন তিনি।

সুতীর্থা মুখার্জি টেবিল টেনিস কোচ সোম্যদীপ রায়ের ছাত্রী। সুতীর্থার জয়ে রীতিমতো উচ্ছ্বসিত কোচ সৌম্যদীপ রায়। তাঁর আশা, সুতীর্থার মধ্যে আগামীদিনে পদক জয়ের যথেষ্ট সম্ভাবনা রয়েছে। বিশ্ব তালিকায় সুতীর্থার থেকে অনেকটাই উপরে লিন্ডা বার্জস্ট্রম। ফলে লিন্ডা বার্জস্ট্রমকে পরাজিত করে দেওয়া সুতীর্থার কাছে বেশ কৃতিত্বের। পরবর্তী রাউন্ডে তিনি মুখোমুখি হবেন পর্তুগালের সাথে। 

অলিম্পিকের ময়দানে কেউ কাউকে এক ইঞ্চি জায়গা ছাড়তে প্রস্তুত নন। কাজেই দ্বিতীয় রাউন্ডে লড়াই আরো কঠিন সুতীর্থার কাছে। যদিও সবরকম লড়াই লড়তে প্রস্তুত সুতীর্থা। তাঁকে যত কঠিন পরিস্থিতিই হোক লড়তে হবে। তাঁকে জিততেই হবে। তাঁর দিকে তাকিয়ে এখন তাঁর সাফল্য কামনায় প্রহর গুণছে বাঙালি সমাজ। 

প্রতিবেদন- নিজস্ব সংবাদদাতা


No comments