Header Ads

রাহুল দেব বর্মনের গান শুনতে শুনতে সুস্বাদু কফি ও খাবারের স্বাদ পেতে পৌঁছে যান 'পঞ্চমের আড্ডায়'।



রাহুল দেব বর্মনের গান শুনতে শুনতে কফি ও সুস্বাদু খাবারের স্বাদ পেতে পৌঁছে যান কলকাতার ৬২/৩ হিন্দুস্তান পার্কে। বন্ধু বা কাছের মানুষের সাথে আড্ডা দেওয়ার নির্ভরযোগ্য প্রতিষ্ঠান 'পঞ্চমের আড্ডায়'। অল্পদিনের মধ্যেই হাজারো মানুষের কাছে শহরের প্রিয় ক্যাফেটেরিয়ার ঠিকানা হয়ে উঠেছে এই ক্যাফেটেরিয়াটি। মাত্র তিনমাস বয়স এই ক্যাফেটির। কলকাতার কয়েকজন বাঙালি মিলে এই ক্যাফেটি পরিচালনা করছেন। কলকাতা নিবাসী অমৃতা হলেন এই ক্যাফের মালিক।


এই ক্যাফেতে খাবারের মেনুতে রয়েছে চা, কফি, স্যান্ডউইচ, মাছ-মাংসের বিভিন্ন আইটেম, বিভিন্ন রকম মিষ্টি ও অন্যান্য যাবতীয় মহাদেশীয় খাবার। 

'পঞ্চমের আড্ডায়' ক্যাফের মূল উদ্দেশ্য হলো রাহুল দেব বর্মনের বাংলা গানকে প্রমোট করা। ক্যাফের অন্দরমহলের সাজসজ্জা গড়ে উঠেছে রাহুল দেব বর্মনের গানের বিষয়বস্তু নিয়ে। তাঁর গানের সিডি, তাঁর গান রেকর্ডিং এর দৃশ্য, তাঁর সঙ্গীত জীবনের সেরা সময়ের ছবি প্রভৃতি জিনিস দিয়ে ক্যাফেটি সজ্জিত হয়েছে। গান ও খাবারের মেলবন্ধনে আকর্ষণীয় সৌন্দর্য দেওয়া হয়েছে এই ক্যাফেতে। সম্পূর্ণ নিজস্ব ভাবনাতে বুদ্ধিমত্তার সাথে এমনই অভিনব ক্যাফের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অসংখ্য ব্যক্তি। 

প্রতিদিন সকাল নটা থেকে দশটা অবধি খোলা থাকে 'পঞ্চমের আড্ডায়'। টলিউডের অনেক বড়ো বড়ো সেলিব্রিটি হাজির হয়েছেন আড্ডা দিতে এখানে। তাদের ভীষণভাবে এই প্রতিষ্ঠানটি মুগ্ধ করেছে ৷ এই ক্যাফেটি দর্শন করেছেন পরিচালক অরিন্দম শীল, অভিনেতা  পরমব্রত চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায়,ঋত্বিক চক্রবর্তী, দেব, অভিনেত্রী অপরাজিতা ঘোষ দাস, অর্পিতা চ্যাটার্জি, পাওলি দাম, সুদীপ্তা বন্দোপাধ্যায়, রচনা ব্যানার্জী ও রুক্মিণী মৈত্র প্রমুখরা।  
      
'পঞ্চমের আড্ডায়' খাবার পরিবেশনের সাথে সাথে রাহুল দেব বর্মনের গান চলে। গান বাদেও তাঁর গান নিয়ে জমিয়ে গল্প ও আড্ডা চলে দিনভর এখানে। সকল বাঙালিদের মধ্যে যাতে রাহুল দেব বর্মনের গানগুলো বেঁচে থাকে। তাঁর গানের আবেগ যাতে মারা না যায় সেই লক্ষ্যকে সামনে রেখে যাত্রা শুরু হয় 'পঞ্চমের আড্ডায়'। সপরিবারে সপ্তাহের শেষে আড্ডা দেওয়ার জন্য একবার ঘুরেই আসতে পারেন এখানে ৷ 

প্রতিবেদন- সুমিত দে

No comments