Header Ads

বাংলা পক্ষের প্রতিষ্ঠাতা তথা অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায়ের সাক্ষাৎকার


মুখোমুখি সাক্ষাৎকারে ভারতের সর্ববৃহৎ বাঙালি জাতীয়তাবাদী সংগঠন বাংলা পক্ষের প্রতিষ্ঠাতা তথা অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায়। যিনি কলকাতা মেডিক্যাল কলেজে ডাক্তারি নিয়ে পড়াশোনা করেছেন। তারপর ডক্টরেট ডিগ্রির জন্য পাড়ি দেন হাভার্ড ইউনিভার্সিটিতে। এরপর পোস্ট ডক্টরেট করেন এমআইটি থেকে। বর্তমানে তিনি কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিসটিক্যাল ইন্সটিটিউটের একজন অধ্যাপক। 


লিটারেসি প্যারাডাইস নিউজ পোর্টাল সাক্ষাৎকারের জন্য রওনা দেয় তাঁর বাড়িতে। বেশ জমকালো ভাবে সম্পন্ন হয় সাক্ষাৎকারের কাজ। তাঁর সাথে আলোচনা করে জানা যায় যে বাংলা ও বাঙালির ভবিষ্যৎ নিয়ে তিনি অত্যন্ত চিন্তিত। রাতদিন এক করে তিনি বাংলা পক্ষ সংগঠনের মাধ্যমে বাংলা ও বাঙালির অধিকার নিয়ে নিয়মিত লড়াই করে চলেছেন। এই লড়াই এর জন্য হাজারো অপমান-লাঞ্ছনা সহ্য করতে হয় তাঁকে। তবুও তিনি প্রতিনিয়ত বাঙালির জন্য লড়ে যাচ্ছেন। এই লড়াইতে তিনি সকল বাঙালিকে পাশে পেতে চান।
  
এই সাক্ষাৎকারটিতে উঠে এসেছে বাংলা ও বাঙালির ভবিষ্যৎ। বাঙালির দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ার কথা। বাঙালির মেরুদণ্ড ভেঙ্গে যাওয়ার কথা। বাঙালির অসচেতনতার কথা। হিন্দি আগ্রাসন। বাংলা পক্ষের মূল লক্ষ্যের কথা ইত্যাদি ইত্যাদি বিষয়গুলো উঠে এসেছে। সম্পূর্ণ সাক্ষাৎকারটি মুক্তি পেয়েছে আমাদের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে। নীচের লিঙ্কটি ক্লিক করে দেখে নিন অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায়ের সাক্ষাৎকার।   


              
                                                                

No comments