Header Ads

বাইলেটেরাল রিপ্লেসমেন্ট সার্জারীর প্রতি বয়স্ক মানুষকে সাহস দিতে আয়োজিত হতে চলেছে 'নি সা রে'

কলকাতার পার্ক স্ট্রিট সংলগ্ন হো চি মিন সরণীর আইসিসিআরে অবস্থিত সত্যজিৎ রায় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হতে চলেছে একটি নতুন ধরণের অনুষ্ঠান। যে অনুষ্ঠানের নাম 'নি সা রে' যার অর্থ হলো নি মানে হাঁটু আর সা রে হলো গানের সরগম। হাঁটুর সাথে গানের সরগম মিশিয়ে নামকরণ করা হয়েছে এ অনুষ্ঠানের। ক্যাকটাস ব্যান্ডের সিধু নামকরণ করেছেন এ অনুষ্ঠানের।


অওসাম ইভেন্টের তত্বাবধানে ভারতের অন্যতম অর্থো স্পেশালিষ্ট ডাঃ সুজয় কুন্ডুর উদ্যোগে আগামী ১৫ ই সেপ্টেম্বর অর্থাৎ রবিবার অনুষ্ঠিত হতে চলেছে 'নি সা রে'। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকছেন ভারতের প্রাক্তন ফুটবল অধিনায়ক দেবজিৎ ঘোষ ও প্রখ্যাত নৃত্যশিল্পী মমতা শংকর। এছাড়াও থাকছেন ক্যাকটাসের সিধু। তিনি ও তাঁর মিউজিক টিম পারফর্ম করবেন এ অনুষ্ঠানে। 
         
মানুষ যখন বৃদ্ধ হয় তখন হাঁটুর সমস্ত শক্তি ক্ষয়ে যায়। অনেকে চলাফেরা করতে পারেননা। হাঁটু অকেজো হয়ে পড়ে। ফলে হাঁটুতে প্রয়োজন পড়ে বাইলেটেরাল রিপ্লেসমেন্ট সার্জারী। অনেকে এই সার্জারী করতে ভয় পান। তাদের সাহস জোগানোই হলো এ অনুষ্ঠানের উদ্দেশ্য।


'নি সা রে' অনুষ্ঠানে বাইলেটেরাল রিপ্লেসমেন্টের সার্জারীর পর রোগীরা শিশুদের সাথে নাচে পা মেলাবেন এবং মাঠে খেলা করবেন। এমন একটি মহৎ উদ্যেগ নিয়েছেন ডাঃ সুজয় কুন্ডু৷ এই অনুষ্ঠানকে স্বার্থক করতে সকলে এগিয়ে আসুন। আর সকল মানুষের কাছে হাঁটুর সার্জারী সম্পর্কে সতর্কবার্তা ছড়িয়ে দিন। 

প্রতিবেদন- সুমিত দে

No comments