Header Ads

আইয়ুব বাচ্চু স্মরণে গান গাইলেন এপার বাংলার বিখ্যাত সংগীত শিল্পী তিমির বিশ্বাস

গত ২০১৮ সালের ১৮ ই অক্টোবর রূপালি গিটার ফেলে না ফেরার দেশে পাড়ি দিলেন বাঙালির প্রাণের সংগীত শিল্পী আইয়ুব বাচ্চু। যার হাত ধরে নির্মিত হয়েছিল 'এই রূপালি গিটার ফেলে একদিন যাবো আমি চলে', 'সেই তুমি কেন এতো অচেনা হলে', 'অনন্ত প্রেম তুমি দাও আমাকে', 'চলো বদলে যাই', 'শেষ চিঠি কেমন এমন চিঠি', 'ঘুম ভাঙ্গা শহরে'র মতো অসংখ্য বিখ্যাত বাংলা গান।  



আইয়ুব বাচ্চু আজ আর নেই এটা বিশ্বাস করতে সকল বাঙালির কষ্ট হয়। হঠাৎ করে হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৫৬ বছর বয়সে পরলোক গমন করলেন তিনি। এই অকালমৃত্যু মানতে পারেনি দুই বাংলার শ্রোতারা। দুই বাংলাকে কাঁটাতার দিয়ে আলাদা করলেও আইয়ুব বাচ্চুর গানে একাকার হয়ে গিয়েছিল দুই বাংলা। 
    
তিনি পৃথিবী ছেড়ে চলে গেলেও পড়ে রয়েছে তাঁর পুরানো সব স্মৃতি সাথে রূপালী গিটার। তিনি সশরীরে না থাকলেও তিনি বেঁচে থাকবেন তাঁর সৃষ্টি সকল গানের মধ্যে। বাঙালি জাতি যতদিন থাকবে ততদিন অমর হয়ে থাকবেন আইয়ুব বাচ্চু। 

দুই বাংলার জনপ্রিয় সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর স্মরণে এবার গান গাইলেন এপার বাংলার বিখ্যাত সংগীত শিল্পী তিমির বিশ্বাস। গানের নাম "তুমি ছাড়া"। যে গানটির সুর বুনেছেন অপূর্ব দাস। গানের সুর দেওয়ার পাশাপাশি গানটি রচনাও করেছেম অপূর্ব দাস। গানটিতে কিবোর্ড পরিবেশন করেছেন তিমির বিশ্বাস এবং গিটার পরিবেশনায় অপূর্ব দাস।
     
"তুমি ছাড়া" শিরোনামের গানটির ভিডিওতে সিনেমাটোগ্রাফি করেছেন অভিনন্দন দাস ওরফে জন্টি। গানটির সম্পাদনায় পোগো। সহযোগী সম্পাদনায় সুস্মিত নন্দী। গানটি মুক্তি পেয়েছে 'ওয়েবএকুফ মিউজিক' ইউটিউব চ্যানেলে। এছাড়াও আইটিউনস, হাঙ্গামা ডট কম, স্পুটিফাই, আইডিয়া মিউজিক, গুগুল মিউজিক, গানা, অ্যামাজন মিউজিক, উইঙ্ক, টাইমস মিউজিকের মতো জনপ্রিয় সব অনলাইন প্ল্যাটফর্মে। 

অসাধারণ লেখনী ও সুরের জাদুতে ভরপুর এই গান। তিমির বিশ্বাসের মিষ্টি কণ্ঠে হৃদয় তোলপাড় করার মতো এই গান। আইয়ুব বাচ্চুর ভক্তদের কাছে এই গান একটি বিশেষ পাওনা। আইয়ুব বাচ্চুকে শ্রদ্ধা জানানোর জন্য তিমির বিশ্বাস যে গান গাইলেন তা শ্রোতাদের মনে গভীরভাবে জায়গা করে নেবে।  


"তুমি ছাড়া" গানটি ইউটিউবে শুনতে চাইলে এক্ষুণি নীচের লিঙ্কটি ক্লিক করে শুনে নিন।



প্রতিবেদন-সুমিত দে

No comments