Header Ads

আগমনীর অবগাহন আমার প্রথম সন্তান। এই পুরস্কার আমার প্রান - অভিজিৎ রায়



ভালবাসার এক অনন্য বন্ধনের গল্পের ঠিকানা "আগমনীর অবগাহন"। পরিচালক অভিজিৎ রায় পারিচালিত স্বল্প সময়ের এই ছবি শহরের বাইরে সবার সেরার শিরোপা জয় করে নিল। কলকাতার বাইরে পাঞ্জাব শহরের IMPULSE 10 ফিল্ম ফেস্টিভ্যালে এ মানুষের মনে নিজের ঠিকানা তৈরি করে নিল। সেরা পরিচালকের সম্মান পান পরিচালক অভিজিৎ রায়।



এক বাবা মেয়ের পবিত্র ভালবাসার কাহিনী কে ঘিরে গড়ে উঠেছে এই ছবি। বাবা সুজন মাঝি পেশায় মাঝি। দিনের শেষে মেয়ে উমার মুখে এক ঝলক হাসি দেখলে সব দুঃখ শেষ বাবা সুজন মাঝির। মেয়ে অন্ত প্রান। নিজে সারা দিন হারভাঙ্গা পরিশ্রম করলে ও মেয়ে উমা কে নিয়ে তার হাজার স্বপ্ন। তিল তিল করে গড়ে উঠেছে বাবা সুজন মাঝির চোখে অসংখ্য স্বপ্ন উমাকে ঘিরে৷ কিন্তু জীবনের শেষ পরিনতি কোথায়? সুজন মাঝির স্বপ্ন কি পূরন হবে? নাকি জীবনে নেমে আসবে এক অন্ধকার চিত্র? এই সব কিছু জানতে হলে দেখতে হবে ছবি " আগমনীর অবগাহন"।


ছবিতে সুজন মাঝির চরিত্রে অভিনয় করেছেন পরিচালক অভিজিৎ রায়। উমা চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী হিমিকা পাত্র। এছাড়া সন্ধ্যা চরিত্রে অভিনয় করেছেন গুলসানারা। ছবিতে আরো দুটি মুখ্য চরিত্রে দেখা পাওয়া যাবে অভিনেতা সুরোজিৎ মাইতি ও প্রিয়াংকা সমাদ্দার কে।




প্রতিবেদন-সুমিত দে

No comments