Header Ads

দীর্ঘ দুই বছর পর ফুটবলার সায়ন প্রামাণিক আবারো চুক্তিবদ্ধ হতে চলেছেন মোহনবাগান ফুটবল ক্লাবে

ভারতের অনুর্দ্ধ ২৩ দলে অধিনায়ক থাকার পাশাপাশি ফুটবলার সায়ন প্রামাণিক আবারো প্রত্যাবর্তন করতে চলেছেন মোহনবাগান ফুটবল ক্লাবে। আজ থেকে দুইবছর আগে তিনি মোহনবাগানে খেলেছেন। টানা একবছর অধিনায়ক পদেও তিনি এখানে খেলেছেন। মোহনবাগান ক্লাবে আসার আগে তিনি চার বছর যুক্ত ছিলেন ইস্টবেঙ্গল ক্লাবে। যেখানে তিনি দুই বছর অধিনায়ক হিসেবে খেলেছেন। তাঁর চোট লাগার কারণে দুই মাস বিশ্রাম নিতে হয় তাঁকে। তাই ইস্টবেঙ্গল ক্লাব থেকে তাঁকে ছেড়ে দেওয়া হয়।


অনুর্দ্ধ ২৩ এর ভারত বনাম ইরান প্র্যাকটিস ম্যাচে তাঁর দুর্দান্ত পারফরম্যান্সের পর মোহনবাগান দলের সাথে তিনি চুক্তিবদ্ধ হলেন দীর্ঘ দুইবছর পর৷ ফুটবলার সায়ন প্রামাণিক বর্তমানে গোয়াতে রয়েছেন পায়ের একটি ছোটো চোট সারানোর জন্য। গোয়া যাওয়ার আগে কলকাতা বিমানবন্দরে লিটারেসি প্যারাডাইস সায়ন প্রামাণিকের সাথে দেখা করে মোহনবাগানে চুক্তিবদ্ধ হওয়ার ব্যাপারটা জানতে পারে। অনেক অসুবিধার মধ্যে থেকে একটু পরিশ্রম করে জোগাড় করতে হয়েছে এই খবরটি।তিনি জানিয়েছেন যে গোয়া থেকে ফিরেই তিনি চুক্তিবদ্ধ হবেন মোহনবাগান ক্লাবে। 



তিনি আইএসএলে এটিকে টিমে খেলার প্রস্তাব পেলেও তিনি ফিরিয়ে দিয়েছেন সেই বিশেষ প্রস্তাবটি। পাশাপাশি তাঁকে প্রশ্ন করা হয় ইস্টবেঙ্গল দলে তিনি কেন খেলবেন না? উত্তরে তিনি স্পষ্ট করে জানিয়ে দেন যে এই বিষয়ে তিনি মুখ খুলতে নারাজ। আর মোহনবাগান দলে চুক্তির ব্যাপারে তিনি বলেন যে- 'মোহনবাগানের নতুন স্প্যানিশ কোচ কিভু ভিকোনহা কে খুব ভালো লাগছে। ওনার কাছে থাকলে আমি আরো ফুটবলের অনেক কিছু শিখতে পারবো।' 


তাঁর এই এমন সিদ্ধান্তে খুশী তাঁর বাড়ির পরিবারের সকল সদস্য। এছাড়াও সবচেয়ে বেশি খুশী হয়েছেন মোহনবাগানের দুই অন্ধ সমর্থক অর্পণ বিশ্বাস ও রাজীব দে। 

প্রতিবেদন- সুমিত দে

No comments